অন্যান্যআন্তর্জাতিকজাতীয়শিক্ষা ও সংস্কৃতি

পূজোর সময় সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোনো গুজব প্রতিহত করার লক্ষ্যে সাইবার মনিটরিং টিম কাজ করবে

শহর প্রতিনিধি : শারদীয় দুর্গাপূজা উপলক্ষে পূজা মন্ডপের নিরাপত্তা ব্যবস্থা জোরদারে ময়মনসিংহ পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দদের সাথে কোতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ শফিকুল ইসলামের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে থানারঘাটে উৎসব কমিউনিটি সেন্টারে মতবিনিময় সভায় অফিসার ইনচার্জ মোঃ শফিকুল ইসলাম উৎসবমুখর পরিবেশে শারদীয় দুর্গাপূজায় সার্বিক নিরাপত্তা প্রদানে জেলা পুলিশের দৃঢ় আস্থা ও ঐকান্তিক সহযোগিতা কামনা করেন।

মতবিনিময় সভায় ময়মনসিংহ জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি এড. বিকাশ সরকার হিন্দু বৌদ্ধ খ্রিষ্টার ঐক্য পরিষদ, এড. রাখার সরকার সভাপতি পূজা উদযাপন কমিটি জেলা শাখা, মহানগর পূজা উদযাপন কমিটির সভাপতি তপন দে, স্বপন সেন গুপ্ত জেলা পূজা উদযাপন কমিটি এড. প্রশান্ত দাস চন্দন, সহ-সভাপতি হিন্দু বৌদ্ধ খ্রিষ্টার ঐক্য পরিষদ ও শংকর সাহা ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জেলা পূজা উদযাপন কমিটি, সাধারণ সম্পাদক পবিত্র রঞ্জন রায় হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ, মানিক সরকার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পূর্জা উদযাপন পরিষদ, ইমন মহারাজ রামকৃঞ্চ মিশন আশ্রম, নারী শক্তি সাধারণ সম্পাদক হীরা আচার্য, সুপ্রিয় কুমার বণিক সাধারন সম্পাদক কেন্দ্রীয় কমিটি সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অফিসার ইনচার্জ মোঃ শফিকুল ইসলাম, ইসপেক্টর তদন্ত সাইফুল ইসলাম, ০৩ নং ফাড়ির ইনচার্জ আনোয়ার হোসেন, সেকেন্ট অফিসার আনোয়ার হোসেন, এসআই অসীম, বিভিন্ন পূজা মন্ডপ থেকে আসা সভাপতি এবং সাধারণ সম্পাদকদের বিভিন্ন সুবিধা এবং অসুবিধার কথাগুলো মনোযোগ সহকারে শুনেন।

সভায় অফিসার ইনর্চাজ বলেন, প্রতিমা তৈরীর স্থানের নিরাপত্তা, বিট পুলিশিংয়ের মাধ্যমে মন্দির ও আশপাশের এলাকার নিরাপত্তা নিশ্চিত করা, পূজা উদযাপন কমিটির সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখা ও পূজামন্ডপসহ বিভিন্ন স্থানে পুলিশ ও আনসার সদস্যগণ দায়িত্বে নিয়োজিত থাকবেন। তিনি বলেন, বিসর্জনের দিন নদীতে পুলিশের নৌ টহল থাকবে এবং দূর্ঘটনা এড়াতে ফাঁয়ার সার্ভিসের বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত ডুবুরি টিম কাজ করবে। এই নিরাপত্তা পরিকল্পনা সমন্বয় ও নিয়ন্ত্রণের স্বার্থে পুলিশের কন্ট্রোল রুমের ব্যবস্থা থাকবে। ছিনতাই এড়াতে সাদা পোষাকে পুলিশ কাজ করবে। পূজামন্ডপে আগত নারী দর্শনার্থীদের নিরাপত্তার জন্য পর্যাপ্ত নারী পুলিশ এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোনো গুজব প্রতিহত করার লক্ষ্যে সাইবার মনিটরিং টিম কাজ করবে।

সর্বোপরি পূজার সময় জেলা পুলিশ কন্ট্রোল রুম হতে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে সিসি ক্যামেরা দ্বারা মনিটরিং এর ব্যবস্থা করা হবে বলে বিভিন্ন পূজা মন্ডপ থেকে আসা সভাপতি এবং সাধারণ সম্পাদকদের কে আশ্বস্ত করেন।