অন্যান্যআন্তর্জাতিকজাতীয়রাজনীতি

ময়মনসিংহে ব্যক্তিগত নিরাপত্তার জন্য দেয়া সকল আগ্নেয়াস্ত্র আগামীকালের মধ্যে জমা দেয়ার নির্দেশ

বাবলী আকন্দ: ময়মনসিংহে পূর্বে লাইসেন্সকৃত সকল আগ্নেয়াস্ত্রের লাইসেন্স বাতিল করে আগামীকালের (৩ সেপ্টেম্বর,২৪) মধ্যে তা জমা প্রদান করার জন্য নির্দেশ দিয়েছেন জেলা ম্যাজিষ্ট্রেট। অন্যথায় উক্ত তারিখের মধ্যে কোন অস্ত্র/গোলাবারুদ থানায় জমা না দেওয়া হলে অবৈধ অস্ত্র হিসেবে গণ্য করে অস্ত্র আইনে মামলা হবে| গত ২৫ আগষ্ট ০৫.৪৫.৬১০০.০১৭.০১.০২২.২৩-১১১ নং স্মারকে জেলা ম্যাজিষ্ট্রেট মাহফুজুল আলম মাসুদ স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তি প্রকাশ করে এ আদেশ দেন।

গণবিঞ্জপ্তিতে বলা হয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের ২৫ আগস্ট ২০২৪ তারিখের ৪৪.০০.০০০০.০৭৭.২১.০২৫.২০২১-৩৩০ নং স্মারকে জারীকৃত প্রজ্ঞাপনের নির্দেশনার আলোকে বিগত ০৬ জানুয়ারী ২০০৯ হতে ০৫ আগস্ট ২০২৪ তারিখ পর্যন্ত ব্যক্তিগত নিরাপত্তার জন্য ময়মনসিংহ জেলা ম্যাজিস্ট্রেসি হতে যে সমস্ত আগ্নেয়াস্ত্রের লাইসেন্স (কর্মরত সামরিক-বেসামরিক কর্মকর্তা ব্যতীত) প্রদান করা হয়েছে তাদের প্রদানকৃত লাইসেন্সসমূহ স্থগিত করা হলো। স্থগিতকৃত লাইসেন্সভুক্ত আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ সমূহ আগামী ০৩ সেপ্টেম্বর ২০২৪ তারিখের মধ্যে লাইসেন্স গ্রহীতার স্থায়ী ঠিকানার থানায় অথবা বর্তমান বসবাসের ঠিকানার নিকটস্থ থানায় লাইসেন্স গ্রহীতা নিজে অথবা মনোনীত প্রতিনিধির মাধ্যমে জমা প্রদানের জন্য বলা হলো। উক্ত তারিখের মধ্যে কোন অস্ত্র/গোলাবারুদ থানায় জমা না দেওয়া হলে অবৈধ অস্ত্র হিসেবে গণ্য করে অস্ত্র আইনে মামলা হবে।

ইতোমধ্যে যাদের আগ্নেয়াস্ত্র থানা, জেলা ট্রেজারী ও আর্মস ডিলারদের নিকট জমা রাখা আছে; তাদের ক্ষেত্রে অস্ত্র জমাদানের বিষয়টি প্রযোজ্য হবে না।