অন্যান্যঅর্থনীতিজাতীয়শিক্ষা ও সংস্কৃতি

উপবৃত্তির টাকা যায় প্রধান শিক্ষকের মোবাইলে

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের নান্দাইলে সুরাশ্রম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর(তানহা) নামের এক শিক্ষার্থীর উপবৃত্তির টাকা নিজের মোবাইলে নেওয়া ও জাল স্বাক্ষর করে সরকারি টাকা আত্নসাৎ এবং বিদ্যালয়ের আলমারি বিক্রিয়ের অভিযোগ উঠেছে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত শিক্ষক মো. সাইফুল ইসলাম বিরুদ্ধে। (১আগস্ট) বৃহস্পতিবার উপজেলা শিক্ষা অফিসারের কাছে লিখিত অভিযোগ করেন বিদ্যালয়ের অভিভাবক সদস্য মো. আ: কদ্দুছ। এ ঘটনায় তিন সদস্য বিশিষ্ট্য কমিটি গঠন করেছে । বিষয়টি নিশ্চিত করেছেন- নান্দাইল উপজেলা শিক্ষা কর্মকর্তা ফজিলাতুন নেছা।

অভিযোগ সূত্রে জানা গেছে – উপজেলার গাংগাইল ইউনিয়নের ৪৪ নং সুরাশ্রম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. সাইফুল ইসলাম গত ১৫ জুন বিদ্যালয়ের অভিভাবক সদস্যের নিয়ে সভা করে। উক্ত সভায় বিদ্যালয়ের সরকারের অনুদান বাবধ স্লিপের টাকা,সহ সরকারি অনুদানের টাকার ভূয়া বিল ভাউচার দেখিয়ে রেজুলেশন খাতায় অভিভাবকদের স্বাক্ষর জাল করে। বিদ্যালয়ের একটি স্টিলের আলমারী বিক্রি করে টাকা আত্নসাৎ এবং এক ছাত্রের উপবৃত্তির টাকা নিজের মোবাইলে নিয়ে আত্নসাৎ করে।

অভিভাবক সদস্য মো. আ: কদ্দুছ বলেন- প্রধান শিক্ষক আমাদের কমিটির কাউকে কিছু না বলে নিজের মত করে কাজ কর্ম করছে। বিদ্যালয়ের টাকা আত্নসাৎ,শিক্ষার্থীর উপবৃত্তির টাকা সব আত্নসাধ করছে প্রধান শিক্ষক।

সুরাশ্রম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. সাইফুল ইসলাম কে মুঠোফোনে(০১৯২৫১০৩৭১২) একাধিবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি।
নান্দাইল উপজেলা শিক্ষা কর্মকর্তা ফজিলাতুন নেছা বলেন- ঐ প্রধান শিক্ষকের বিরুদ্ধে একটি অভিযোগ পেয়ছি। তদন্ত করার জন্য তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। কমিটির রির্পোট পাওয়ার পরেই ব্যবস্থা নেওয়া হবে।