অন্যান্যআন্তর্জাতিকজাতীয়বিজ্ঞান ও প্রযুক্তিরাজনীতিশিক্ষা ও সংস্কৃতি

ময়মনসিংহে গণতান্ত্রিক মহিলা সমিতির উদ্যোগে অধ্যাপিকা হামিদা রহমানের মৃত্যুবার্ষিকী পালন

গণতান্ত্রিক মহিলা সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপিকা হামিদা রহমান এঁর ১৯তম মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে গত ১৪ আগষ্ট গণতান্ত্রিক মহিলা সমিতির উদ্যোগে ময়মনসিংহের শম্ভুগঞ্জ রঘুরামপুর এলাকায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় গণতান্ত্রিক মহিলা সমিতির ময়মনসিংহ জেলার নেত্রী শুক্লা ঘোষ এর সভাপতিত্বে আলোচনা করেন জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট (এনডিএফ) এর ময়মনসিংহ জেলা কমিটির সাধারন সম্পাদক তফাজ্জল হোসেন,গণতান্ত্রিক মহিলা সমিতির ময়মনসিংহ জেলার আহবায়ক বাবলী আকন্দ। আলোচনায় অংশগ্রহন করেন শিক্ষক সুমন,শিক্ষিকা মালা রানী,ফিরোজা বেগম, নাসিমা আক্তার প্রমুখ।

আলোচনা সভার শুরুতেই অধ্যাপিকা হামিদা রহমান এঁর স্মৃতির উদ্দেশ্যে ১ মিনিট নীরবতা পালন করা হয়।

বক্তব্যে নেতৃবৃন্দ বলেন ,আপোষহীন নেত্রী অধ্যাপিকা হামিদা রহমান নারী মুক্তির লক্ষ্যে প্রগতিশীল ধারার আন্দোলনকে বেগবান করার মধ্য দিয়ে গণতান্ত্রিক মহিলা সমিতির নেতৃত্ব প্রদান করেন। নারী মুক্তি আনয়নে সাম্রাজ্যবাদ -সামন্ত এদেশীয় দালাল আমলা মুৎসুদ্দি লগ্নিপুঁজির নির্মম শোষণ লুন্ঠন এবং তাদের স্বার্থরক্ষাকারী সরকারের স্বৈরাচারী শাসন পীড়ন ও প্রচলিত রাষ্ট্রব্যবস্থাকে উচ্ছেদ করে জাতীয় গণতান্ত্রিক সমাজ রাষ্ট্র ও সরকার প্রতিষ্ঠা করে শোষণহীন সমাজ ব্যবস্থা প্রতিষ্ঠা করতে হবে। অধ্যাপিকা হামিদা রহমান এঁর অসমাপ্ত কাজ সম্পন্ন করতে নতুন ও তরুন প্রজন্মদের এগিয়ে আসার আহবান জানানো হয়।
 
পরে শিক্ষিকা মালা রানীকে আহবায়ক ও হালিমা খাতুনকে যুগ্ম আহবায়ক করে ৯ সদস্যবিশিষ্ট আহবায়ক কমিটি গঠিত হয়।
প্রেস বিজ্ঞপ্তি