অন্যান্যজাতীয়রাজনীতি

গফরগাঁওয়ে হিন্দু ধর্মাবলম্বীদের সঙ্গে বিএনপি নেতা এডঃ আল ফাত্তাহ খানের মতবিনিময়

রফিকুল ইসলাম খান, গফরগাঁও প্রতিনিধিঃময়মনসিংহের গফরগাঁওয়ে হিন্দু ধর্মাবলম্বীদের সঙ্গে জেলা দক্ষিণ বিএনপির যুগ্ম আহবায়ক ও পাগলা থানা বিএনপির যুগ্ম আহবায়ক এডভোকেট আল ফাত্তাহ খান মতবিনিময় করেছেন।

গত শনিবার (১৪ সেপ্টেম্বর) রাত ৯ টায় দিকে উপজেলার পাগলা থানার পাঁচবাগ ইউনিয়নের আমাটিয়া গ্রামে পূঁজা মন্দিরে আসন্ন দূর্গাপূঁজা উদযাপন উপলক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

পরিতোষ চন্দ্র বর্মণের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এডভোকেট আল ফাত্তাহ খান বলেছেন,বিএনপি সব সময় সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বাস করে। তারা হিন্দু সম্প্রদায়ের লোকদের ভাই হিসেবে দেখে। বিএনপি বিশ্বাস করে, এই দেশে হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিস্টান সব ধর্মের মানুষ তাদের পূর্ণ নাগরিক অধিকার নিয়ে বসবাস করবে। স্বাধীনভাবে ধর্ম চর্চা করবে। দূর্গাপূজার সময়ে এলাকায় নিরাপত্তার জন্য আমাদের দলীয় নেতাকর্মীরা রাত জেগে পাহারা দিবে।
তিনি সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের হিন্দু -বৌদ্ধ -খ্রিস্টান সম্প্রদায়ের পাশে থাকার আহ্বান জানান। এসময় তিনি পূজা উদযাপনের জন্য নগদ ২০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করেন।
সভায় আরও বক্তব্য রাখেন বিএনপি নেতা নজরুল ইসলাম খান, আলাউদ্দিন ধনু, জেলা দক্ষিণ যুবদলের স্বনির্ভর বিষয়ক সহ সম্পাদক খলিল খান, জেলা দক্ষিণ যুবদলের সহ সাংগঠনিক সম্পাদক রিপন সরকার,পাগলা থানা কৃষকদলের সদস্য সচিব মাহমুদুল হাসান, পাগলা থানা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক ইবনে আজাহার মাহমুদ, পাগলা থানা ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহবায়ক মোজাহিদুল কবির সেলিম, ছাত্রদল নেতা ইয়াহিয়া খান, হিন্দু ধর্মাবলম্বীদের মধ্যে বিজয় ব্রহ্ম, কাজল পাল, যন্তূ, নিখিল, রাধা রাণী ও যন্তূ চন্দ্র বর্মন প্রমূখ।