জাতীয়

চিরকুট লিখে সংখ্যালঘু ব্যবসায়ীর নিকট চাঁদা দাবী; থানায় জিডি

নান্দাইল প্রতিনিধি: ময়মনসিংহের নান্দাইলে সংখ্যালঘু পরিবারের সদস্য ব্যবসায়ী সুনীল চন্দ্র বর্মন (৬০) এর নিকট পর পর দুটি চিরকুট লিখে মোটা অংকের টাকার চাঁদা দাবী করে দূর্বৃত্তরা। জানা গেছে, সুনীল চন্দ্র বর্মন নান্দাইল পৌরসভার ৭নং ওয়ার্ড আচারগাঁও উত্তরপাড়া মহল্লার রাধানাত বর্মনের পুত্র। তিনি নান্দাইল পুরাতন বাজারের একজন কাচাঁমালের ব্যবসায়ী (আড়ৎদার)। গত মঙ্গলবার দূর্বৃত্তরা সুনীল চন্দ্র বর্মনের বাড়ির উঠানে সাদা কাগজে হাতের লেখা চিরকুট ফেলে রেখে যায়।

পরে সকালে চিরকুট পেয়ে জানতে পারে ব্যবসায়ী সুনীল বর্মনের নিকট দূর্বৃত্তরা ৫০ হাজার টাকা চাদাঁর দাবী করে। তবে চিরকুটে কোন যোগাযোগের ঠিকানা বা মোবাইল নাম্বার না দিয়ে বাড়ির পিছনে বাথরুমে ট্যাংকির উপর দাবীকৃত ৫০ হাজার টাকা লাল কাপড়ে বেধে সেখানে রাখতে বলে। কিন্তু সুনীল চন্দ্র্র বর্মন এ বিষয়ে বুধবার তিনি নান্দাইল মডেল থানায় একটি জিডি করেন। এতে দুর্বৃত্তরা ক্ষিপ্ত হয়ে বৃহস্পতিবার রাতে পুনরায় চিরকুট লিখে এবার ১ লাখ টাকা চাঁদা দাবী করে। অন্যথায় ব্যবসায়ীকে জানে মেরে ফেলার হুমকি দেয়।

এ বিষয়ে ব্যবসায়ী সুনীল চন্দ্র বর্মন বলেন, কে বা কাহারা এরকম করছে তা আমার জানা নেই। বর্তমানে আমি হুমকির মুখে অনিশ্চিয়তার মধ্যে আছি।

নান্দাইল মডেল থানার অফিসার ইনচার্জ মো. ফরিদ আহমেদ বলেন, এ বিষয়ে থানায় একটি সাধারণ ডায়েরী নথিভূক্ত করা হয়েছে এবং এসআই মুস্তাক আহমেদকে তদন্তভার দেওয়া হয়েছে। তদন্তমূলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।