অন্যান্যজাতীয়রাজনীতি

জলঢাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীদের সঙ্গে আ’লীগের সংঘর্ষ ;আহত ১৫

হাসানুজ্জামান সিদ্দিকী হাসান,নীলফামারী প্রতিনিধি: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নীলফামারীর জলঢাকায় বিক্ষোভ মিছিল চলাকালে শিক্ষার্থীদের সঙ্গে আ’লীগ নেতাকর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের অন্তত ১৫ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ৩ জনের অবস্থা আশংকাজনক হওয়ায় তাদেরকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রোববার সকাল সাড়ে ১১টায় শিক্ষার্থীরা স্থানীয় শহীদ মিনারে একত্রিত হয়ে মিছিল নিয়ে বঙ্গবন্ধু চত্তর,জিরো পয়েন্ট মোড় ও পেট্রোল পাম্পে অবস্থান করেন। পরবর্তীতে আ’লীগের নেতাকর্মীদের একটি মিছিলও সেখানে আসলে ধাওয়া-পাল্টা ধাওয়ার সৃষ্টি হয়। এতে দুপক্ষের প্রায় ১৫ জন আহত হয়। সাধারন শিক্ষার্থী আহত হওয়ার ঘটনায় শিক্ষার্থীদের আন্দোলন আরো তীব্র হয়ে ওঠে। একসময় শিক্ষার্থীরা ক্ষিপ্ত হয়ে থানা সহ বাজারের ভিতরে থাকা বিভিন্ন স্থানের সিসি ক্যামেরা ভাংচুর করে।

এসময় ছাত্ররা স্থানীয় সংসদ সদস্য ও যুবলীগ কেন্দ্রীয় কমিটির ত্রান ও সমাজকল্যাণ সম্পাদক সাদ্দাম হোসেন পাভেলের পেট্রলপাম্প অফিস ও অন্বেষা ক্লাব ভাংচুর করে। পরে উপজেলা আ’লীগের সহ-সভাপতি সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ বাহাদুরের অফিস, উপজেলা ছাত্রলীগের সাবেক সম্পাদক আজম সরকারের অফিস, বঙ্গবন্ধু ম্যুরালসহ ডালিয়া রোডস্থ প্রজন্মলীগের অফিস কার্যালয় ভাংচুর করে।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা.
এএইচএম রেজওয়ানুল কবীর এ প্রতিবেদককে বলেন, যারা এসেছে সবার চিকিৎসা করেছি। আহতদের মধ্যে আশংকাজনক অবস্থায় ৩ জনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। রিপোর্ট লেখা পর্যন্ত জলঢাকায় বৈষম্যবিরোধী আন্দোলনে উভয় পক্ষই উত্তেজনা বিরাজ করছে। এদিকে থানা রক্ষায় সেনাবাহিনী মোতায়েন করা হয়।