জাতীয়

ঠিকাদারের অনিয়মে জামালপুর রায়েরচর নিম্নমানের কাজের পাকা রাস্তার বেহাল দশা

জামালপুর প্রতিনিধি:জামালপুর সদরে ৩নং লক্ষীচর ইউনিয়নে পাকা রাস্তা সংস্কারে ঠিকাদারি প্রতিষ্ঠানের অনিয়ম দূর্নীতিতে নিম্নমানের কাজ হওয়ায় পাকারাস্তা বেহাল অবস্থা বিরাজ করছে।

জানা যায়, জামালপুর সদর উপজেলার লক্ষীচর ইউনয়নের রায়েরচর মোল্লাপাড়া এক কোটি ১৭লাখ টাকা বরাদ্দে” সুলতান মেম্বারের বাড়ী হতে হানিফের বাড়ি পর্যন্ত রাস্তা সংস্কার” কাজ করেন সরিষাবাড়ি উপজেলার যুবলীগ নেতা ঠিকাদারী প্রতিষ্ঠান আশা এন্টারপ্রাইজের স্বাধিকারী আনোয়ার হোসেন রাঙা।

স্থানীয়দের অভিযোগ, কাজের শুরু থেকেই নিম্নমানের কাজ করেছে ঠিকাদার। প্রতিবাদ করতে গেলেই এলাকাবাসীকে ঠিকাদার মামলার হুমকি দিয়েছে। এছাড়াও ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রভাব দেখিয়ে কাজ না করেই বিল তুলার ক্ষমতার দম্ভও দেখিয়েছে ঠিকাদার।

গত জুন মাসে তড়িঘড়ি করে দায়সারাভাবে নিম্নমানের কাজটিও সমাপ্ত করে সিংহ ভাগ টাকা উপজেলা প্রকৌশলী অফিসের যোগসাজশে তুলে নিয়েছে ঠিকাদারী প্রতিষ্ঠান। নিম্নমানের কাজ হওয়ায় সামান্য বৃষ্টিতেই রাস্তা কাজ শেষ না হতেই সারে ৯শত মিটার পাকা রাস্তাটি শতাধিক স্থানে ধ্বসে পড়েছে। ফলে যানবাহন চলাচল ব্যাহত হচ্ছে।

এ ব্যাপারে স্থানীয় এলাকাবাসী ও সদরের ৩নং লক্ষীচর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মমিন মোল্লাহ রাস্তাটি দ্রুত সংস্কারের দাবী জানিয়েছেন।
এব্যাপারে অভিযুক্ত ঠিকাদার আওয়ামী লীগ নেতা গণঅভ্যুত্থানে সরকার পতনের পর আত্মগোপনে রয়েছে মুঠোফোনেও যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।

তবে সদর উপজেলা প্রকৌশলী তামিম বিন জাহিদ জানিয়েছেন, রাস্তাটির ঠিকাদারকে এখনো চুরান্ত বিল প্রদান করা হয়নি। রাস্তাটি সরেজমিনে খোঁজ নিয়ে মেরামতের ব্যবস্থা করা হবে।

পাকা রাস্তাটি দ্রুত মেরামত করে যানবাহন চলাচলের উপযোগী করা হবে এমবটি প্রত্যশা এলাকাবাসীর।