অন্যান্যজাতীয়

তারাকান্দায় কালভার্ট বন্ধ: বিদ্যালয়ের মাঠে হাঁটু পানি

তারাকান্দা প্রতিনিধি: ময়মনসিংহের তারাকান্দায় পল্লীতে পানির নিষ্কাশনের কালভার্ট বন্ধ করে ফিসারির পুকুর পাড় নির্মাণ করায় বিদ্যালয়ের মাঠে হাঁটু পানি জমে রয়েছে। যার ফলে বিদ্যালয়ের কোমলমতি শিশু ছাত্রছাত্রীদের যাতায়াত,খেলাধুলা করতে পারছে না।
জানা গেছে,তারাকান্দা উপজেলার বন পলাশিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠের পানি নিষ্কাশনের কালভার্ট বন্ধ করে স্থানীয় প্রভাবশালী আব্দুল মান্নান। কালভার্টের মুখ বন্ধ করে ফিসারির পাড় নির্মাণ করে। ফলে সামান্য বৃষ্টিতে বিদ্যালয় ছোট ছোট শিশু ছাত্রছাত্রীদের বিদ্যালয়ে চলাফেরার বিগ্নিত ঘটে ও হাঁটু পানি জমে জলাবদ্ধতা সৃষ্টি হয়। মাসের পর মাস স্কুল মাঠে পানি জমে থাকে। কোমলমতি শিশু ছাত্রছাত্রীরা খেলাধুলা করতে পারছে না। এছাড়া বিদ্যালয়ের আশপাশে বাড়িঘরে জমে থাকা পানিতে জনগণ চরম ভোগান্তিতে পড়েছে।

স্থানীয় বাসিন্দারা জানান, দীর্ঘদিন ধরে বাড়িঘরে ও স্কুল মাঠে পানি জমে থাকার কারনে ময়লা আবর্জনা ও দুর্গন্ধের সৃষ্ঠি হয়ে তা থেকে মশা মাছি এবং বিভিন্ন ধরনের রোগ ব্যাধি ছড়াচ্ছে। এতে স্থানীয় বাসিন্দাদের নানা রোগে আক্রান্ত হচ্ছে।

এ বিষয়ে স্থানীয় লোকজন এই মহামারি ও ভোগান্তি থেকে রক্ষা পেতে ফিসারির মালিক আব্দুল মান্নানের কাছে গেলে তাতে কোন সুরাহা বা সমাধান মিলেনি। তাই উক্ত বিষয়ের ভোগান্তি থেকে সমাধানের লক্ষ্যে এলাকাবাসীর পক্ষ থেকে তারাকান্দা উপজেলা নির্বাহী অফিসার নাজনীন সুলতানা এর বরাবর লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।