অন্যান্যঅর্থনীতিজাতীয়রাজনীতিশিক্ষা ও সংস্কৃতি

তারাকান্দায় ভাষা সৈনিক শামছুল হক কলেজের অধ্যক্ষ অপসারণের দাবিতে মানববন্ধন

তারাকান্দা প্রতিনিধি: ময়মনসিংহের তারাকান্দায় ভাষা সৈনিক শামছুল হক কলেজের অধ্যক্ষ মনিরুজ্জামানের অপসারণের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। জানা গেছে,ছাত্র জনতার ব্যানারে রবিবার (১লা সেপ্টেম্বর) এলাকাবাসীর ও ছাত্র সমাজের উদ্যোগে মানববন্ধনে বক্তব্য রাখেন বৈষম্য বিরোধী ছাত্রনেতা আনার মন্ডল,কাঞ্চন শরমা,ছাত্র- মোস্তফা কামাল,ওমর,শামিমা,তাসলিমা ও এলাকাবাসির পক্ষে শামিম,রইছ উদ্দিন প্রমূখ।

বক্তারা বলেন,কলেজের তহবিল থেকে অধ্যক্ষ ৭৩ লাখ টাকা আত্মসাৎ করেছে। ওই কলেজের দুর্নীতিবাজ অধ্যক্ষ মনিরুজ্জামানের অপসরণের দাবি করেন। এলাকাবাসীর লিখিত অভিযোগে জানা গেছে, ওই কলেজের (সভাপতি) সাবেক গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রীর শরিফ আহমেদের ছোট ভাই সাজ্জাদ আহমেদ এর ছত্রছায়ায় ক্ষমতা বলে কলেজ তহবিলের মোটা অংকের অর্থ আত্মসাৎ করেন অধ্যক্ষ। এছাড়াও নিয়োগ বাণিজ্য ও বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের বিরোধিতা করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

এ ব্যাপারে এলাকাবাসী উপজেলা নির্বাহী অফিসার নাজনীন সুলতানা বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন। উপজেলা নির্বাহী অফিসার নাজনীন সুলতানা জানান,অভিযোগ পেয়েছি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।