জাতীয়

ধোবাউড়া সীমান্তে গুলিবিদ্ধ বাংলাদেশীর লাশ ফেরত দিল বিএসএফ

ধোবাউড়া( ময়মনসিংহ) প্রতিনিধি ঃময়মনসিংহের ধোবাউড়া সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) এর গুলিতে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। নিহত যুবকের নাম রেজাউল করিম (২৬), তিনি শেরপুরের জেলার নারায়নপুরের আব্দুস সাত্তারের ছেলে। নিহতের মরদেহ বিএসএফ সদস্যরা নিয়ে গেছেন। গত বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সন্ধ্যা সাতটার দিকে ধোবাউড়া উপজেলার দক্ষিণ মাইজপাড়া ইউনিয়নের দিগলবাঘ সীমান্ত এলাকার ১১৩৯/৯ এস পিলারের নিকট এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সন্ধ্যার পর সীমান্তে গুলির আওয়াজ শোনা যায়। স্থানীয়রা জানান রেজাউল করিম স্বল্পমূল্যে ওষুধ আনার উদ্দেশ্যে ভারতের অভ্যন্তরে প্রবেশ করেছিলেন। তাকে দেখতে পেয়ে বিএসএফ সদস্যরা ধাওয়া করলে, তিনি দৌড়ে পালানোর চেষ্টা করেন। এসময় বিএসএফ তাকে সরাসরি গুলি করে হত্যা করেছে। দুইদিন পর শনিবার দুপুরে নেত্রকোণার বিজয়পুর ইমিগ্রেশন পোস্টে ভারতীয় বিএসএফ এবং নেত্রকোণা ৩১ ব্যাটালিয়ন বিজিবি ও দূর্গাপুর থানা পুলিশের উপস্থিতিতে পতাকা বৈঠকের মাধ্যমে নিহত রেজাউল করিমের লাশ হস্তান্তর করে।

মুন্সীপাড়া বিজিবি ক্যাম্পের নায়েক সুবেদার হযরত আলী জানান, নিহত রেজাউল করিম অবৈধভাবে ভারতে প্রবেশের চেষ্টা করেছিলেন বলে ধারণা করা হচ্ছে। আনুষ্ঠানিক পতাকা বৈঠকের মাধ্যমে লাশ থানা পুলিশের কাছে হন্তান্তর করা হয়েছে। তবে বিএসএফের গুলিতে বাংলাদেশী নিহত হয়েছে কিনা এমন প্রশ্নের কোন উত্তর দেয়নি বিজিবি।