অন্যান্য

নান্দাইলে আবুল কাশেম হত্যা মামলার আসামীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের নান্দাইলে চর বেতাগৈর ইউনিয়নের চরশ্রীরামপুর গ্রামের ইজিবাইক চালক আবুল কাশেম (৪০) হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবী জানিয়ে পরিবার এবং এলাকাবাসী মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে । শুক্রবার (৫ জুলাই) দুপুর ১২ টায় কানুরামপুর-ত্রিশাল আঞ্চলিক মহাসড়কের চরশ্রীরামপুর বালুরচর এলাকায় শতশত গ্রামবাসী ও নিহতের পরিবার সড়কে ঘন্টাব্যাপী মানববন্ধন করে। মানববন্ধন শেষে গ্রামবাসী সড়কে বিক্ষোভ মিছিল করে হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে স্লোগান দেন। এসময় আঞ্চলিক সড়কে যানজট তৈরি হয়। মানববন্ধনে নিহত আবুল কাশেমের স্ত্রী হোসনা খাতুন ছেলে হিমেল মিয়া,৭নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুর রশিদ, প্রতিবেশী আলতাব উদ্দিন, সাইফুল ইসলাম,মন্নাস সরদার, রোস্তম মিয়া সহ প্রমুখ ব্যক্তিরা ১৪ দিনেও আসামী গ্রেফতার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন। এবং বাদীপক্ষের মামলা তুলে নিতে আসামী পক্ষের হুমকির প্রতিবাদ জানান।

জানা গেছে- গত ২২ জুন পাওনা টাকা চাওয়াতে ইজিবাইক চালক আবুল কাশেম কে চরশ্রীরামপুর গ্রামের রফিকুল ইসলাম ও তার সহযোগীরা পিটিয়ে ও কুপিয়ে মারাত্মক জখম করে। পরে আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাত ১ টার দিকে মৃত্যু হয়। এঘটনায় ২৩ জুন আবুল কাশেমের পুত্র মো. হিমেল মিয়া বাদী হয়ে ১০ জনের নামে হত্যা মামলা দায়ের করেন। এঘটনায় পুলিশ মামলার ৬নং আসামী মো. সুরুজ আলীকে গ্রেফতার করলেও অন্য আসামীদের পুলিশ এখনও গ্রেফতার করতে পারেনি।

নিহত আবুল কাশেমের স্ত্রী হোসনা খাতুন বলেন- আমার নিরীহ স্বামীকে পরিকল্পিত ভাবে হত্যা করেছে। স্বামী হারিয়ে
৮ সন্তান নিয়ে খুবই কষ্টে দিনপার করছি। আসামীরা প্রকাশ্য ঘুরে বেড়াচ্ছে তাদের গ্রেফতারের দাবি জানাই।
মামলার বাদী আবুল কাশেমের পুত্র হিমেল মিয়া বলেন- আসামীরা মামলা তুলে নিতে হুমকি দিচ্ছে। আমরা এখন প্রাণ ভয়ে আছি। দ্রুত আসামীদের গ্রেফতার করে আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তির দাবি করছি।

জানতে চাইলে মামলার তদন্তকারী উপ-পরিদর্শক শফিউল্লাহ্ মির্জা বলেন- আবুল কাশেম হত্যার ঘটনায় একজনকে গ্রেফতার করা হয়েছে। তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে বাকীদের গ্রেফতারে চেষ্টা চলছে। বাদীকে মামলা তুলে নেওয়ার হুমকির বিষয়ে কোন অভিযোগ পাইনি পেলে ব্যবস্থা নেওয়া হবে।