অন্যান্যঅর্থনীতিজাতীয়

নান্দাইলে হার্ডওয়্যার দোকানে ভাংচুর ১২ লাখ টাকার মালামাল লুটপাট

নান্দাইল (ময়মনসিংহ)প্রতিনিধি: ময়মনসিংহের নান্দাইলের খারুয়া ইউনিয়নের বনগ্রাম চৌরাস্তা বাজারের হার্ডওয়্যার দোকানে ভাংচুর করে ১২ লাখ টাকার মালামাল লুটপাটের ঘটনা ঘটেছে। এ ঘটনায় গত মঙ্গলবার নান্দাইল মডেল থানায় ৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ১৬ জনকে আসামী করে মামলা দায়ের করে ব্যবসায়ী মো.আব্দুল আলী স্বপন।

মামলার আসামীরা হলেন- বনগ্রাম গ্রামের মৃত উমর আলীর পুত্র মো. আব্দুর রহিম (৪৫),আ: মন্নান(৬০),হাসিম উদ্দিন (৫৫),মৃত ফরিদ মিয়ার পুত্র মো. উজ্জল মিয়া (২৫), আ: মন্নানের পুত্র মো. সুমন মিয়া (৩০), হোসেনপুরের হলিমা গ্রামের রাজে আলীর পুত্র মো. ফরজুল হক (৫৫)।

নান্দাইল মডেল থানার এজহার সূত্রে জানা গেছে- হোসেনপুর উপজেলার টেকা পাড়া গ্রামের মৃত হাফিজ উদ্দিনের পুত্র মো. আব্দুল আলী স্বপন নান্দাইলের খারুয়া ইউনিয়নের বনগ্রাম বাজারে নিজস্ব জায়গায় হার্ডওয়্যার দোকানের ব্যবসা প্রতিষ্টান। উক্ত ব্যবসা প্রতিষ্ঠানের জায়গার একটি অংশ আব্দুল আলী স্বপনের বড় ভাই মো. আব্দুল হাই গোপনে ১নং আসামী আব্দুর রহিমের নিকট বিক্রি করে দেয়। জায়গাটি নিয়ে বিভিন্ন সময় সালিশ দরবার হলেও ফয়সালা হয়নি। গত ৬ আগষ্ট দুপুরের আব্দুল আলী স্বপন দোকান বন্ধ করে বাড়িতে গেলে ১নং আসামী আব্দুর রহিমের নেতৃত্বে উল্লেখিত আসামী সহ অজ্ঞাতনামা ১৫/১৬ জন পূর্ব পরিকল্পিত ভাবে দেশীয় অস্ত্র নিয়ে দোকানে হামলা চালায়। এতে দোকান ঘরের দরজা,ঝাপার কুপিয়ে দোকানের ভিতরে থাকা নগদ ৭০,০০০ টাকা, দোকানের বিভিন্ন হার্ডওয়্যার সহ ১২ লাখ টাকার মালামাল লুটপাট করে নিয়ে যায়। এছাড়াও দোকানের ৭০ হাজার টাকার মালমাল ভাংচুর করে।

ব্যবসায়ী আব্দুল আলী স্বপন বলেন- আমার সাজানো গোছানো ব্যবসা প্রতিষ্টানকে ধ্বংস করে দিছে। আমার দোকানের সব মালামাল লুট করে নিয়ে গেছে। আমি এখন খুবই কষ্টে দিন পার করতেছি।

নান্দাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল মজিদ বলেন- এঘটনায় একটি মামলা হয়েছে। আসামীদের ধরার চেষ্টা চলছে।