অন্যান্যজাতীয়রাজনীতি

প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন

মোঃ শাখাওয়াত হোসেন শিমুলঃ প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে পূর্বধলা উপজেলা বিএনপির বিক্ষুব্ধ নেতাকর্মীরা।

রবিবার (২৫ আগস্ট) দুপুরে নেত্রকোণা জেলা প্রেসক্লাবের তৃতীয় তলায় সম্মেলন কক্ষে পূর্বধলা উপজেলা বিএনপি ও অঙ্গ সংযোগী সংগঠন এই সংবাদ সম্মেলনের আয়োজন করে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, পূর্বধলা উপজেলা বিএনপির সদস্য উপজেলা যুবদলের সাবেক সহ-সভাপতি, নেত্রকোণা সরকারী কলেজ ছাত্র সংসদের (ছাত্রদল প্যানেলের) সাবেক কমনরুম সম্পাদক শেখ মোজাহিদুল ইসলাম লেলিন। তিনি বলেন, গত ২৩ আগষ্ট দৈনিক কালবেলা পত্রিকায় ‘অনুপ্রবেশ ইস্যুতে বিএনপির অনেকে সমঝোতায় ব্যস্ত’ শিরোনামে যে সংবাদ প্রকাশিত হয়েছে, তা আমাদের দৃষ্টি আকৃষ্ট হয়েছে।

প্রকাশিত সংবাদে আমাকে জড়িয়ে নেত্রকোণা-৫ (পূর্বধলা) আসনের ধানের শীষের নমিনী নেত্রকোণা জেলা বিএনপির তিন বারের সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব আবু তাহের তালুকদারের বিরুদ্ধে দলের ত্যাগী ও পরীক্ষিত নেতাকর্মীদের বাদ দিয়ে টাকার বিনিময়ে আওয়ামী লীগের লোকজনকে দলে ভেড়ানোর চেষ্টা উল্লেখ করা হয়েছে।

এছাড়াও আওয়ামীলীগের নেতা ও সাবেক যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়ের ঘনিষ্ট হয়ে বিএনপির বিভিন্ন কর্মসূচীতে উপস্থিত থাকার কথা উল্লেখ করেন। আমি ছাত্র জীবন থেকেই শহীদ জিয়ার আদর্শে অনুপ্রাণিত হয়ে দেশ নেত্রী বেগম খালেদা জিয়ার গতিশীল নেতৃত্বের প্রতি আস্থাজ্ঞাপন করে তারুণ্যের অহংকার দেশনায়ক তারেক রহমানের হাতকে শক্তিশালী করার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছি।

তিনি আরও বলেন, নেত্রকোণায় ৮৮ ব্যাচের বন্ধুদের নিয়ে ‘বন্ধু ফাউন্ডেশন’ নামে একটি সংগঠন রয়েছে। সাবেক উপমন্ত্রী আরিফ খান জয়ও ৮৮ ব্যাচের বন্ধু হিসেবে আমাদের সাথে বিভিন্ন অনুষ্ঠানে মিলিত হওয়াকে ভিন্ন খাতে প্রবাহিত করতেই দৈনিক কালবেলায় এ ধরণের সংবাদ প্রকাশিত হয়েছে। তিনি প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সংবাদ প্রকাশের ক্ষেত্রে সাংবাদিক বন্ধুদেরকে আরো বস্তুনিষ্ট এবং দায়িত্বশীল হওয়ার
আহবান জানান।