অন্যান্যঅর্থনীতিজাতীয়শিক্ষা ও সংস্কৃতি

বাংলাদেশ কৃষক সংগ্রাম সমিতি,ময়মনসিংহ জেলার উদ্যোগে তারাকান্দা থানা কমিটি গঠন

বাংলাদেশ কৃষক সংগ্রাম সমিতি,ময়মনসিংহ জেলার উদ্যোগে গত ১৬ সেপ্টেম্বর বিকেলে তারাকান্দা থানাধীন কাশিগঞ্জ বাজারে এক কর্মিসভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ কৃষক সংগ্রাম সমিতি, ময়মনসিংহ জেলার আহবায়ক মাহবুব রব্বানি এর সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ ময়মনসিংহ জেলার সভাপতি এড হারুন অর রশিদ,সাধারন সম্পাদক তফাজ্জল হোসেন, গণতান্ত্রিক মহিলা সমিতির ময়মনসিংহ জেলা আহবায়ক বাবলী আকন্দ।

নেতৃবৃন্দ বলেন, এদেশের অর্থনৈতিক মূল চালিকা শক্তি কৃষক ও শ্রমিক হওয়া সত্বেও এখানে কৃষক ও শ্রমিকের দৈন্যদশা নিত্যদিনের। নানা কৌশলে এদেশের কৃষকদের হাত হতে জমি কেড়ে নেয়া হচ্ছে। যে ফসল কৃষক উৎপাদন করে তার ন্যায্যমূল্য পাওয়া দূরের কথা,বিদ্যুৎ,সার,বীজসহ সেচব্যবস্থা ভঙ্গুরের ফলে ক্ষতিগ্রস্ত হচ্ছে কৃষক,ধ্বংস করা হচ্ছে কৃষি ব্যবস্থাকে। আমদারি নির্ভর করে তোলা হচ্ছে এদেশকে। যার প্রভাব পড়ছে এদেশের শ্রমিক,কৃষক ও মেহনতি মানুষের উপর। এ সমস্যার মূল কারণ হচ্ছে সাম্রাজ্যবাদ ও তার এদেশীয় দালাল আমলা মুৎসুদ্দী পুঁজির নির্মম শোষণ লুৃন্ঠণ সেইসাথে জোতদার-মহাজনী-সামন্তবাদী শোষণ ও তাদের স্বার্থরক্ষাকারী সরকারের স্বৈরাচারী শাসন অত্যাচার ,নিপীড়ন নির্যাতন। এর বিরুদ্ধে শ্রমিক শ্রেণির নেতৃত্বে শ্রমিক কৃষকের মৈত্রীর ভিত্তিতে কৃষি বিপ্লব তথা জাতীয় গণতান্ত্রিক বিপ্লবের লক্ষ্যে আপসহীন আন্দোলন সংগ্রামের পথে অগ্রসর হতে ঐক্যবদ্ধ হতে হবে।

আলোচনা শেষে খোকন মিঞাকে আহবায়ক এবং একেএম আতাউল্লা ও আব্দুল হামিদকে যুগ্ম আহবায়ক করে ১৫ সদস্য বিশিষ্ট তারাকান্দা থানা কমিটি গঠিত হয়। এতে অন্যান্য সদস্যরা হলেন, আবুল হাসেম, মোঃ ইব্রাহিম,আজিজুল হক,হযরত আলী,মানিক মিয়া,আব্দুল কুদ্দুস,হাশিম,তোতা মিয়া,বিল্লাল মিয়া,তরিকুল ইসলাম,বাইতুল মিয়া ও তাইজুদ্দিন।
প্রেস বিজ্ঞপ্তি