অন্যান্যজাতীয়রাজনীতি

পুলিশি বাঁধার মধ্যে ময়মনসিংহে “মার্চ ফর জাস্টিস” কর্মসূচি অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: ময়মনসিংহে জিরো পয়েন্টে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পূর্ব ঘোষিত “মার্চ ফর জাস্টিস” কর্মসূচি পুলিশি বাধার মুখে অনুষ্ঠিত হয়। কর্মসূচিকে ঘিরে সকাল থেকে সমাবেশ প্রাংগণে অবস্থান নেয় পুলিশ,বিজিবি ও ডিবি’র সদস্যরা।

জিরো পয়েন্ট ঘিরে ডিবি ও পুলিশের অবস্থান

সকাল ১১ টায় সমাবেশের নির্ধারিত সময় থাকলেও আগে থেকেই প্রশাসনের অনেক সদস্যরা সমাবেশ প্রাংগণে উপস্থিত থাকেন। সকাল ১১ টার দিকে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিচ্ছিন্নভাবে সমাবেশ স্থলে উপস্থিত হতে থাকলেও প্রশাসনের বাধার মুখে তারা জড়ো হতে পারে নি।

কাচারীঘাট থেকে আসা যুবলীগের একটি মিছিল

১১ টার কিছু সময় পরেই কাচারিঘাট থেকে যুবলীগের একটি মিছিল জিরো পয়েন্টের দিকে এসে মহড়া দেয়। এ সময় তারা উপস্থিত শিক্ষার্থীদের ভয়-ভীতি প্রদর্শন করে জিরো পয়েন্ট থেকে তাড়িয়ে দেয়। এদিকে শহরের বিপিন পার্কেও আওয়ামীলীগের বিভিন্ন অংগ সংগঠন সমূহের নেতা-কর্মিদের অবস্থান নিতে দেখা যায়।

এরপর সমাবেশের নির্ধারিত সময়ের পর প্রায় সাড়ে ১১ টার দিকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা জিরো পয়েন্টে জমায়েত হতে থাকে এবং বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত করে। এসময় শিক্ষার্থীরাসহ অভিভাকরাও সমাবেশে সংহতি বক্তব্য রাখেন। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল নিয়ে শিক্ষার্থীরা টাউনহলের দিকে যায়। এসময় ছাত্র ও গণ-হত্যার বিরুদ্ধে শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান দেন।