জাতীয়রাজনীতি

ময়মনসিংহ মহানগর আওয়ামীলীগের সদস্য মাহবুবুর রহমান র‌্যাবের হাতে গ্রেফতার

ময়মনসিংহে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্র জনতার উপর হামলার ঘটনায় জড়িত ময়মনসিংহ মহানগর আওয়ামীলীগের সদস্য মাহবুবুর রহমান’কে গ্রেফতার করেছে র‌্যাব-১৪, সিপিএসসি, ময়মনসিংহ।

গত ০৪ আগস্ট ২০২৪খ্রি. তারিখে সারাদেশে চলমান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সাথে একাত্বতা পোষণ করে সাধারন শিক্ষার্থীদের সাথে ময়মনসিংহ জেলার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ আন্দোলনে অংশগ্রহণ করে। উক্ত ছাত্র আন্দোলন চলাকালীন ছাত্র-জনতার উপর অতর্কিত হামলা চালান ময়মনসিংহ মহানগর আওয়ামীলীগের সদস্য মাহবুবুর রহমান (৫৮)।

গত ০৪ আগস্ট ২০২৪ ময়মনসিংহে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালীন ছাত্র-জনতার উপর হামলার ঘটনায় জড়িত মাহবুবুর রহমান(৫৮) কে আইনের আওতায় নিয়ে আসতে র‌্যাব-১৪, সিপিএসসি ময়মনসিংহ গোয়েন্দা নজরদারি শুরু করে এবং ০৩ অক্টোবর ২০২৪ খ্রি. তারিখ রাত্রি ০১.৩০ ঘটিকায় ময়মনসিংহ জেলার কোতোয়ালী থানাধীন সানকিপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে গ্রেফতার করতে সক্ষম হয়।

উল্লেখ্য যে, মাহবুবুর রহমানকে ৩০২/১০৯/৩৪ দঃ বিঃ ধারায় ময়মনসিংহ কোতোয়ালী থানার মামলা নং-২৯, তাং-১৮/০৯/২০২৪খ্রি: মামলায় গ্রেফতার করা হয়। তিনি মামলার সন্ধিগ্ধ পলাতক আসামি ছিলেন। উক্ত গ্রেফতারকৃত আসামিকে সংশ্লিষ্ট আদালতে সোপর্দ করার নিমিত্তে ময়মনসিংহ জেলার কোতোয়ালী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে মর্মে জানা যায়।