অন্যান্যরাজনীতি

মিরনজিল্লা উচ্ছেদের প্রতিবাদে ময়মনসিংহে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

রাজধানীর বংশালে মিরনজিল্লা হরিজন পল্লীতে উচ্ছেদের প্রতিবাদে ময়মনসিংহে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে এগারোটায় শহরের নতুন বাজার হরিজন পল্লী থেকে হরিজনরা মিছিল নিয়ে ময়মনসিংহ প্রেসক্লাবের সামনে সমাবেশে মিলিত হয়। বাংলাদেশ চৌহদ্দী পরিষদ
হরিজন হেলা পঞ্চায়েত কমিটি, ময়মনসিংহ
হরিজন যুব সংঘ, ময়মনসিংহ এর আয়োজনে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়।
সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন জাতীয় গণতান্ত্রিক ফ্রন্টের ময়মনসিংহ জেলা কমিটির সাধারণ সম্পাদক তফাজ্জল হোসেন এবং হরিজনদের মধ্যে বক্তব্য রাখেন হরিজন নেতা বিনোদ হেলা, রতন সিং, বাদল সরকার, রাজন বিন এবং হিন্দু মহাজোট নেতা ডা. এম সি পাল, হেমেন্দ্র রবিদাস ও সুপ্রিয় বনিক। সমাবেশ পরিচালনা করেন হরিজন যুব সংঘের নেতা অমর সিং।

সমাবেশে বক্তারা বলেন, মিরনজিল্লা পল্লীর হরিজনদের উচ্ছেদ অভিযান বন্ধ করতে হবে এবং অন্যায়ভাবে সিটি কর্পোরেশন কর্তৃক ভাংচুরকৃত ঘরগুলোর জন্য প্রয়োজনীয় ক্ষতিপূরণ প্রদান করতে হবে। হরিজন নেতৃবৃন্দ শত শত বছর ধরে বসবাসকারী হরিজনদেরকে তাদের বসবাসকৃত ভূমিতে মালিকানা প্রদানের দাবি জানান। এছাড়াও সরকারি, বেসরকারি, স্বায়ত্তশাসিত ও আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের নিয়োগের ক্ষেত্রে হরিজনদের জন্য সংরক্ষিত কোটায় অ-হরিজনদের নিয়োগ বন্ধ করাসহ প্রত্যেক সিটি কর্পোরেশন ও পৌরসভায় প্রতি হরিজন পরিবার থেকে অন্তত একজনকে চাকুরি প্রদানের দাবি জানান।
(প্রেস বিজ্ঞপ্তি)