অন্যান্য

সড়ক পরিবহন আইন ২০১৮ বাস্তবায়নে বিধিমালা প্রণয়ন করাসহ বিভিন্ন দাবীতে নিসচা ময়মনসিংহের স্মারকলিপি প্রদান

স্টাফ রিপোর্টারঃ জাতীয় নিরাপদ সড়ক দিবসের কর্মসূচির অংশ হিসেবে সোমবার (১০ অক্টোবর) বেলা ১১টায় একযোগে সারাদেশে কেন্দ্রীয় ও শাখা পর্যায়ে স্থানীয় প্রশাসনের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর ‘সড়কে শৃঙ্খলা ফেরাতে সড়ক পরিবহন আইনের বিধিমালা চূড়ান্ত করা’র দাবি জানিয়ে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

স্মারকলিপিতে সড়ক পরিবহন আইন ২০১৮ বাস্তবায়নে বিধিমালা প্রণয়ন করা সহ সড়ক পরিবহন আইন পুরোপুরি প্রয়োগে বিআরটিএ’র কারিগরি সক্ষমতা বাড়ানো, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিশেষ করে ট্রাফিক বিভাগের সাথে সংশ্লিষ্টদের উপযুক্ত ট্রেনিংয়ের ব্যবস্থা করা, চালক, মালিক, পথচারী ও যাত্রীদের আইন সম্পর্কে জানাতে প্রচার মাধ্যমে ব্যাপক প্রচার ও সড়ক ব্যবহারকারী সকলকেই নিজ নিজ দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে সচেতন করে গড়ে তুলতে বিশেষ কর্মশালার গুরুত্বের প্রতিটি বিষয় সড়ক পরিবহন আইনের বিধিমালায় অন্তর্ভূক্ত করার দাবী জানানো হয়।

নিরাপদ সড়ক চাই (নিসচা) ময়মনসিংহ শাখার পক্ষ থেকে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক এর কাছে স্মারকলিপি প্রদান করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন নিরাপদ সড়ক চাই ময়মনসিংহ শাখার সভাপতি আব্দুল কাদের চৌধুরী মুন্না, সহ-সভাপতি স্বাধীন চৌধুরী, এএফএম এনামুল হক। সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান রতন, সহ-সাধারণ সম্পাদক আল হাজুর রহমান, ফখরুল হাসান সায়েম। সাংগঠনিক সম্পাদক জাকির খান, মহিলা বিষয়ক সম্পাদক সাংবাদিক বাবলী আকন্দ, সাংস্কৃতিক সম্পাদক আবুল মনসুর।

উল্লেখ্য দীর্ঘ ২৯ বছর ধরে নিরাপদ সড়ক চাই (নিসচা) এর চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন এর নেতৃত্বে সড়ক দূর্ঘটনা রোধে দেশ ও বিদেশের ১২০ টি শাখার স্বেচ্ছাসেবী সড়ক যোদ্ধারা কাজ করে যাচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *