অন্যান্যআন্তর্জাতিকজাতীয়রাজনীতি

১২শ বছরে কোন রাজনৈতিক দলের নেতা বা নেত্রীকে পালিয়ে যাবার কোন ইতিহাস বাংলাদেশের মানুষ দেখেনি

শহর প্রতিনিধি: বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় প্রচার ও মিডিয়া বিভাগীয় সেক্রেটারি এডভোকেট মতিউর রহমান আকন্দ বলেন,১২শ বছরে কোন রাজনৈতিক দলের নেতা বা নেত্রীকে পালিয়ে যাবার কোন ইতিহাস বাংলাদেশের মানুষ দেখেনি।বিগত ১০৭ বছরের ইতিহাসে পৃথিবীর এমন স্বৈরশাসকের পতন ঘটেছে।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সকালে নগরীর টাউন হল তারেক স্মৃতি অডিটোরিয়ামে বাংলাদেশ জামায়াতে ইসলামী ময়মনসিংহ মহানগরীর রুকন সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন,আমরা জানি আল্লাহ রাব্বুল আলামীন কালামে হাকিমের স্পষ্ট বলেছেন, সমস্ত রাজ্য এবং রাজত্বের মালিক হচ্ছেন আল্লাহ। তিনি যাকে ইচ্ছে রাজত্ব দেন আবার ইচ্ছা হলে রাজত্ব কেড়ে নেন। এর বাস্তব নমুনা আমরা দেখেছি গত ০৫ আগস্ট বাংলাদেশের রাজনীতিতে।  

১২০৫ থেকে শুরু করে ২০২৪ সাল পর্যন্ত এই ১২০০ বছরের ইতিহাসে পাক ভারত তথা উপমহাদেশের অনেক রাজনৈতিক পট পরিবর্তন হয়েছে।  ১৭৫৭ সালে পলাশীর যুদ্ধ এবং ১৯৪৭ সালে পাকিস্তান, ১৯৬৯ সালের গণ আন্দোলন, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ, ৯০ এর স্বৈরাচার বিরোধী আন্দোলন এভাবে পাক-ভারত ইতিহাসের অনেক রাজনৈতিক ঘটনার সাক্ষী হয়ে দাঁড়িয়েছে বাংলাদেশের জনগণ। 

কিন্তু ১২শ বছরে কোন রাজনৈতিক দলের নেতা বা নেত্রীকে পালিয়ে যাবার কোন ইতিহাস বাংলাদেশের মানুষ দেখেনি। ১২শ বছর পূর্বে লক্ষণ সেন পালিয়ে ছিল আর ১২শ বছর বছর পর আরেকটি ঘটনা ঘটলো। যিনি স্বাধীনতা যুদ্ধের নেতৃত্ব দিয়েছিলেন সেই শেখ মুজিবুর রহমানের কন্যা তিনি গর্ব করে বলতেন,  আমার বাবা এই দেশ  স্বাধীন করেছে। তিনি জনতার আন্দোলনের সাথে পালিয়ে গেলেন এই দেশে থাকার সাহস দেখাতে পারলেন না। 

সুতরাং আল্লাহ রাব্বুল আলামীন দেখিয়ে দিলেন, পৃথিবীতে ক্ষমতার আগমন নির্গমন এটি মাত্র কয়েক সেকেন্ডের ব্যাপার। যে রাব্বুল আলামীন এই মহান সিদ্ধান্ত নিয়েছেন, সেই মহান রাব্বুল আলামীনের দরবারে আবারও শুকরিয়া জ্ঞাপন করছি আলহামদুলিল্লাহ। কুরআন মাজীদের অনেকগুলো সূরায়  আল্লাহ অনেক অতীত কাহিনী বর্ণনা করেছেন।

ময়মনসিংহ মহানগর জামায়াতের আমীর মাওলানা কামরুল আহসান এমরুলের সভাপতিত্বে ও সেক্রেটারি অধ্যাপক শহীদুল্লাহ কায়সারের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাংগঠনিক সেক্রেটারি ও ময়মনসিংহ অঞ্চল পরিচালক ড. সামিউল হক ফারুকী, ময়মনসিংহ জেলা জামায়াতের আমীর মোঃ আবদুল করিম।মহানগরীর নায়েবে আমীর আসাদুজ্জামান সোহেল, সাংগঠনিক থানা শাখার আমীরগণ সহ মহানগরীর অন্যান্য নেতৃবৃন্দ।