অন্যান্য

বোমা হামলা দিবসে ফুলবাড়িয়া উপজেলা আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল

আলএমরান: দেশব্যাপী সিরিজ বোমা হামলা (১৭ আগষ্ট ২০০৫) এবং দেশবিরোধী অপশক্তি বিএনপি ও তার দোসরদের সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদে ফুলবাড়িয়া উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বিকালে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়। এর আগে দলীয় নেতাকর্মীরা মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধে জমায়েত হয়। পরে মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ থেকে বিক্ষোভ মিছিলে শুরু হয়ে সারা বাজার প্রদক্ষিণ করে ভালুকজান বদ্ধভুমিতে গিয়ে শেষ হয়। এ সময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ইমদাদুল হক সেলিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হারুন অর রশিদের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের অন্যতম নেতা সাবেক উপজেলা চেয়ারম্যান এডভোকেট আব্দুর রাজ্জাক, আনোয়ারুল ইসলাম তালুকদার মঞ্জুসহ অন্যান্যারা।

এ সময় নেতৃবৃন্দ বলেন, ১৭ আগষ্ট বাঙ্গালি জাতির ইতিহাসে একটি কলংজনিত দিন। এই দিনে একযুগে ৬৩ জেলায় একযুগে সিরিজ বোমা চালিয়েছে। নেতৃবৃন্দ আরো বলেন, ১৫ আগষ্ট, ১৭ আগষ্ট এবং ২১ আগষ্ট একই সুতায় গাথা।
আওয়ামী লীগকে নেতৃত্বশুন্য, মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি ও সমৃদ্ধ বাংলাদেশকে অকার্যকর করার জন্য বিএনপি জামাত শিবির নানা নাম ব্যবহার করে রাষ্ট্রীয় মদদ দিয়ে এ সব হামলা ও হত্যা করে। নেতৃবৃন্দ আরো বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ সমৃদ্ধ। উন্নয়ন অগ্রযাত্রা এবং উন্নত বাংলাদেশ গড়তে আগামী নির্বাচনে আবারো শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে। এ জন্য সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

বিক্ষোভ মিছিলে এছাড়া উপস্থিত ছিলেন, সহ সভাপতি অধ্যাপক আবুল হোসাইন, দফতর সম্পাদক সাংবাদিক মোঃ আব্দুল আজিজ, শ্রম বিষয়ক সম্পাদক মোশাররফ হোসেন, প্রচার সম্পাদক খাইরুল ইসলাম, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক লুইস সুপ্রভাত জেংচাম, বিজ্ঞান বি আব্দুর রাজ্জাক দুলাল, সহ দফতর সম্পাদক তোফাজ্জল হোসেন খান, লাল মাহমুদ সরকার, এম এ হান্নান, মঞ্জুরুল হক মঞ্জু, নাজমুল হক সোহেল, ইমান আলী মাস্টার, নজরুল ইসলাম, সাইফুল ইসলাম, আব্দুস সালাম, অধ্যাপক মাহবুবুল আলম মাসুম, অধ্যাপক এটিএম মহসিন শামীম, রাকেশ মল্লিক, মামুনুর রশীদ মামুন, একেএম মাসুদ আলম লিটন, মঞ্জুরুল হক রাসেল, সাইফুল আলম কাজল, সুজন রতন দে প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *