অন্যান্যজাতীয়শিক্ষা ও সংস্কৃতি

৯ দফা দাবি আদায়ের জন্য শেরপুর কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

শেরপুর জেলা প্রতিনিধি : “উচ্চ শিক্ষা আমাদের অধিকার” এ স্লোগানকে সামনে রেখে শেরপুরে কৃষি ডিপ্লোমা শিক্ষার্থীদের বৈষম্য বিরোধী আন্দোলন ও অবস্থান কর্মসূচি এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে ।শিক্ষার্থীরা এ সময় তাদের ৯ দফা দাবি আদায়ের জন্য আজ ২৯ সেপ্টেম্বর রোববার দুপুরে শেরপুর কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট প্রাঙ্গনে এ অবস্থান কর্মসূচি ও আলোচনা সভার আয়োজন করে।

এ সময় তারা বাংলাদেশের প্রতিটি সরকারি ও বেসরকারি কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট এর কৃষি ডিপ্লোমাধারী শিক্ষার্থীদের ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং শিক্ষার্থীদের নেয় উচ্চ শিক্ষার সুযোগ সৃষ্টি করে কৃষি ডিপ্লোমা শিক্ষার্থীদের জন্য আলাদা পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় স্থাপন দাবি সহ ৯ টি দাবী পেশ করেন। তাদের এ দাবী মানা না হলে এ অবস্থান কর্মসূচি অব্যাহত থাকবে এবং পরবর্তীতে সকল ক্লাস বর্জন করা হবে বলে জানান আন্দোলনরত শিক্ষার্থীরা।

অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন দিদারুল ইসলাম আকন্দ, সাদমান হোসেন, মাহমুদুল হোসেন, রায়হান হাবিব আকাশ, আরাফাত হোসেনসহ আরো অনেকে। পর্যায়ক্রমে দেশের সকল কৃষি ডিপ্লোমা ইনস্টিটিউট এ অবস্থান কর্মসূচি পালন করা হবে বলে আন্দোলনকারীরা জানাযন।