অন্যান্যস্বাস্থ্য ও চিকিৎসা

উদ্যম বাংলাদেশের উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত, লিফলেট বিতরণ

ময়মনসিংহে স্বেচ্ছাসেবী সংগঠন উদ্যম বাংলাদেশের উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক ক্যাম্পেইন ৩ অক্টোবর বৃহস্পতিবার বিকাল ৪.৩০ মিনিটে নগরীর ফিরোজ জাহাঙ্গীর চত্বরে অনুষ্ঠিত হয়।বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ও স্বেচ্ছাসেবক বৃন্দ উক্ত ক্যাম্পেইনে অংশগ্রহণ করে এবং পথচারীর মাঝে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরণ করে।

উক্ত ক্যাম্পেইনে নিরাপদ সড়ক চাই ময়মনসিংহ জেলার সভাপতি আব্দুল কাদের চৌধরী মুন্নার সভাপতিত্বে এবং উদ্যম বাংলাদেশের প্রতিষ্ঠাতা পরিচালক মোঃ জিয়াউর রহমানের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সভাপতি ও নাগরিক আন্দোলন ময়মনসিংহের সহ-সভাপতি এডভোকেট এমদাদুল হক মিল্লাত,দি হাঙ্গার প্রজেক্ট এর আঞ্চলিক সমন্বয়কারী জয়ন্ত কর,সুজন ময়মনসিংহ মহানগরের সম্পাদক আলী হউসুফ,ময়মনসিংহ সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক স্বাধীন চৌধুরী,সম্মিলিত সামাজিক আন্দোলনের নেতা সুপ্রিয় রায়,সনাক ময়মনসিংহের সদস্য রোকনুজ্জামান জুয়েল,ক্লিনআপ বাংলাদেশ এর চেয়ারম্যান এডভোকেট মতিউর রহমান ফয়সাল, সমাজ রুপান্তর সংঘ ময়মনসিংহের সভাপতি ইমতিয়াজ আহাম্মেদ তামসেন, স্কাউট লিডার বিদ্যুৎ কুমার নন্দী,উদ্যম বাংলাদেশ পরিচালনা পরিষদ সদস্য মোঃ জীবন শেখ,মোঃ আরিফুল ইসলাম উজ্জ্বল,মোঃ সাদিকুর রহমান প্রমুখ।

বক্তারা ডেঙ্গু প্রতিরোধে এ ধরণের সচেতনতামূলক ক্যাম্পেইন করার জন্য উদ্যম বাংলাদেশকে ধন্যবাদ জানান এবং নগরীর সকল নাগরিককে ডেঙ্গু রোগের বিষয়ে সচেতন থাকার জন্য অনুরোধ জ্ঞাপন করেন। তার পাশাপাশি সকল বাসাবাড়ি ফুলের টব সহ সকল জায়গায় জমে থাকা পানি দ্রুত অপসারণ করার অনুরোধ জানান।

বক্তারা ময়মনসিংহ সিটি কর্পোরেশন অথবা সিভিল সার্জন অফিস ডেঙ্গু নিয়ে কোন সচেতনতামূলক কার্যক্রম এখন পর্যন্ত পরিচালনা না করায় ক্ষোভও প্রকাশ করেন।