জাতীয়

নান্দাইলে শিক্ষকদের ফুলেল শুভেচ্ছা ও সংবর্ধনা

নান্দাইল প্রতিনিধিঃ ” বিশ্ব শিক্ষক দিবস” উপলক্ষে ময়মনসিংহের নান্দাইল উপজেলায় স্বপ্নকুঁড়ি পাবলিক স্কুলের আয়োজনে শিক্ষকদের ফুলেল শুভেচ্ছা ও সংবর্ধনা দেওয়া হয়েছে।

শনিবার ( ০৫ অক্টোবর ২৪) দুপুরে ‘শিক্ষকের কণ্ঠস্বর: শিক্ষায় নতুন সামাজিক অঙ্গীকার’ এই প্রতিপাদ্যে নান্দাইল পৌরসভাস্থ স্বপ্নকুঁড়ি পাবলিক স্কুল ক্যাম্পাসে অনাড়ম্বর এক অনুষ্ঠানের মাধ্যমে শুভেচ্ছা ও সংবর্ধনা দেওয়া হয়।

স্কুলের প্রতিষ্ঠাতা ও পরিচালক শাহ্ আলম ভূঁইয়ার সভাপতিত্বে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট কবি ও কথাসাহিত্যিক, অধ্যাপক আফেন্দি নূরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নগরকচুরী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছা: আজিজুন্নাহার শিউলী, সহকারী স্বাস্থ্য পরিদর্শক সাজেদা আক্তার খাতুন। এসময় আরও উপস্থিত ছিলেন সাদিয়া আফরিন অনন্যা প্রমূখ।

সংবর্ধিত শিক্ষকরা হলেন, স্বপ্নকুঁড়ি পাবলিক স্কুলের প্রধান শিক্ষক ফৌজিয়া জেসমিন, সহকারী শিক্ষক টুম্পা রানী চৌহান, পূর্নিমা চৌহান, রানী চৌহান, ফারিয়া আক্তার বিথী, সোমা খানম, সোনিয়া আক্তার, সাইমা উল হুসনা ও আয়শা সিদ্দিকা মীম। এর আগে স্কুলে উপস্থিত শিক্ষার্থীরা শিক্ষকদের মাঝে শুভেচ্ছা বিনিময় করেন।

অতিথিবৃন্দ তাঁদের বক্তব্যে এ ধরনের কর্মসূচি আরও বৃহৎ পরিসরে উদযাপনের জন্য পরামর্শ দেন। তাঁরা বলেন, শিক্ষকদের বলা হয় জাতি গঠনের কারিগর । মানুষের জীবনে মা-বাবার পরেই শিক্ষককের সবচেয়ে বড় ভূমিকা থাকে। শিক্ষকরা সম্মানিত হলে জাতি সম্মানিত হয়।