জাতীয়

তারাকান্দায় হতদরিদ্রের মাঝে খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরণ

তারাকান্দা (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের তারাকান্দা উপজেলায় ঢাকুয়া ইউনিয়নে হতদরিদ্রদের মাঝে খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরণ করা হচ্ছে। খাদ্য অধিদপ্তর কর্তৃক পরিচালিত ও খাদ্য বিভাগ তারাকান্দা উপজেলা প্রসাশনের আয়োজনে হতদরিদ্রদের মাঝে খাদ্য বান্ধব কর্মসূচির ১০ ইউনিয়নে চাল বিতরণ কার্যক্রম চলমান রয়েছে। বুধবার (১৬ অক্টোবর) উপজেলার হরিয়াগাই বাজার বিতরণ কেন্দ্র থেকে ৬১৭ জন উপকারভোগী হতদরিদ্রদের মাঝে চাল বিতরণ করা হচ্ছে।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক সাইদুল রহমান জানান, ডিলার সোহাগ মিয়ার গত মাসের ডিও এই মাসে হয়েছে, তাই অক্টোবর মাসের চাল বিতরণ করা হচ্ছে। বিতরণ কালে ডিলার সোহাগ মিয়া উপস্থিত ছিলেন না। চাল লুট হওয়ার বিষয়ে ডিলার একটি লিখিত অভিযোগ করেন। এ বিষয়ে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক সাইদুল রহমান জানান,চাল লুট হয়নি। চাল লুটের বিষয়টি মিথ্যা ও বানোয়াট। চাল লুট হলে বিতরণ করা হচ্ছে কিভাবে। বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন ট্যাগ অফিসার পল্লী সঞ্চয় ব্যাংকের মাঠকর্মী নয়ন মিয়া,তারাকান্দা থানা পুলিশ প্রমুখ।

প্রতি জন কার্ডদ্বারী হতদরিদ্রদের মাঝে ৩০ কেজি চালের বস্তা ৪৫০ টাকায় বিক্রি করা হয়। একাধিক কার্ডদ্বারী ভোক্তভোগী জানান, ডিলার সোহাগ মিয়া “কার নির্দেশে মিথ্যা চাল লুটের” ঘটনা গঠিয়েছে তদন্ত সাপেক্ষে বের করে ডিলার বাতিল করে আইনানুগ ব্যবস্থা গ্রহনের দাবি জানান।