জাতীয়

শ্রীবরদী সীমান্তে আদিবাসীদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

স্টাফ রিপোটার : শেরপুরের শ্রীবরদীতে আদিবাসীদের উপর হামলা ও মারধরের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২০ অক্টোবর) দুপুরে বাবেলাকোনা এবং হাড়িয়াকোনা সচেতন নাগরিক ফোরামের আয়োজনে বাগাছাস, টিডব্লিউএ এবং সান্ডারি ইউথ ক্লাবের সহযোগিতায় সীমান্তবর্তী মেঘাদল চৌরাস্তা (শয়তান বাজার) মোড়ে ১ ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় জীবন ম্রং এর সঞ্চালায়না বক্তব্য রাখেন, চন্দ্র ম্রং, ইভা ম্রং, টনিস, মর্নিংটন, সমাপ্তি ম্রং প্রমুখ। বক্তব্যে আহত শিক্ষার্থী ইভা ম্রং এর মা সমাপ্তি ম্রং বলেন, স্থানীয় সিংগবরুণা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবু রায়হান বাবুলের নেতৃত্বে দুস্কৃতিকারীরা আমাদের উপর হামলা করেছে। কিন্তু অভিযোগ দেওয়ার পরও প্রশাসন কোন ভূমিকা রাখেনি। পরে সাংবাদিকদের প্রেস রিলিজ দেন ভুক্তভোগীরা।

থানার অভিযোগ, প্রেসরিলিজ ও ভুক্তভোগী সূত্রে জানা যায়, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে উপজেলার সীমান্তবর্তী সিংগবরুণা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবু রায়হান বাবুলের নির্দেশে তার ছেলে শোভন দলবত (গুলুক) এর নেতৃত্বে কিছু দুস্কৃতিকারী আদিবাসীদের উপর হামলার ঘটনা ঘটায়। এঘটনায় বিশ^নাথ মৃ (৪৫), শিক্ষার্থী ইভা ম্রং (১৮), স্টেশন মৃ (৪৩) সহ বেশ কয়েকজন আহত হয়। পরে ভূক্তভোগীরা ঐ দিন রাতেই থানায় একটি লিখিত অভিযোগ দেয়। কিন্তু পুলিশ ব্যবস্থা গ্রহণ না করায় ২০ অক্টোবর রবিবার দুপুরে ভুক্তভোগি ও এলাকাবাসীদের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এঘটনায় আদিবাসীদের মাঝে চাঞ্চল্য বিরাজ করছে।

অভিযুক্ত আবু রায়হান বাবুল বলেন, আমার বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে তা মিথ্যা। আমি উক্ত ঘটনার সাথে জড়িত না।

শ্রীবরদী থানার অফিসার ইনচার্জ ওসি মো. আনোয়ার জাহিদ বলেন, এ ঘটনায় একটি মামলা রুজু করা হয়েছে। কবে মামলা রুজু হয়েছে এ বিষয়ে জানতে চাইলে তিনি কোন উত্তর দেননি।